খুলনা, বাংলাদেশ | ১১ কার্তিক, ১৪৩১ | ২৭ অক্টোবর, ২০২৪

Breaking News

  মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্পে গুলিবিদ্ধ ৩, গ্রেপ্তার ৬

৮৬৭ জন আহত ছাত্র এখনো সিএমএইচে চিকিৎসাধীন

গেজেট ডেস্ক

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত হয়ে ২ হাজার ৫৩৩ জন ছাত্র চিকিৎসার জন্য ১০টি সিএমএইচে ভর্তি হয়েছিলেন। এর মধ্যে এখনো ৮৬৭ জন আহত ছাত্র সিএমএইচসমূহে চিকিৎসাধীন আছেন বলে আইএসপিআর থেকে জানানো হয়েছে।

আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সারা দেশব্যাপী বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গত ১৮ আগস্ট থেকে আহত ছাত্রদের দ্রুত সুস্থ করে তোলার লক্ষ্যে সেনাবাহিনী নিরলসভাবে ও আন্তরিকতার সঙ্গে সিএমএইচসমূহে জরুরি ও উন্নত চিকিৎসাসেবা প্রদান করছে। সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, ঢাকা সিএমএইচসহ দেশের অন্যান্য ১০টি সিএমএইচে সর্বমোট ২ হাজার ৫৩৩ জন আহত ছাত্র চিকিৎসাসেবা গ্রহণের জন্য আসেন। এর মধ্যে ৮৬৭ জন আহত ছাত্র সিএমএইচসমূহে চিকিৎসাধীন আছেন এবং অবশিষ্ট ছাত্ররা চিকিৎসা শেষে বাড়ি ফিরে গেছেন।

উল্লেখ্য, বাংলাদেশ সেনাবাহিনী বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত ছাত্রদের অতি দ্রুত সুস্থতা কামনা করছে। পাশাপাশি দেশব্যাপী আহত চিকিৎসাধীন ছাত্রদের প্রয়োজনীয় জরুরি চিকিৎসাসেবা প্রাপ্তিতে সর্বোচ্চ সহযোগিতা প্রদানে সদা তৎপর আছে।

লেফটেন্যান্ট তানজিম হত্যায় আরও একজন গ্রেফতার :

কক্সবাজার জেলার চকরিয়ায় ডাকাতি প্রতিরোধ অভিযান পরিচালনার সময় গত ২৪ সেপ্টেম্বর সেনাবাহিনীর লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন (২৩) শহিদ হয়েছিলেন। ঘটনার সঙ্গে সম্পৃক্ত দুষ্কৃতকারীদের ধরতে সেনাবাহিনীর অভিযান চলমান রয়েছে। এরই পরিপ্রেক্ষিতে শুক্রবার রাতে চকরিয়ার রংমহল এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ডাকাত মোহাম্মদ কামাল উদ্দিন প্রকাশ (৩৫) ওরফে ভিন্ডি কামালকে আটক করেছে সেনাবাহিনী।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ডাকাত কামাল উক্ত ডাকাতির ঘটনায় তার সম্পৃক্ততা স্বীকার করেছে। এই হত্যাকাণ্ড ও ডাকাতির ঘটনায় জড়িত ১২ জনকে এ পর্যন্ত গ্রেফতার করেছে সেনাবাহিনী। যাদের মধ্যে তিন জন সরাসরি হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ছিল। উক্ত ঘটনায় জড়িত অবশিষ্ট ডাকাতদের গ্রেফতারের জন্য সেনাবাহিনীর সর্বাত্মক অভিযান অব্যাহত রয়েছে। উল্লেখ্য, গ্রেফতারকৃতকে চকরিয়া থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে গত ২৫ সেপ্টেম্বর সেনাবাহিনীর পক্ষ থেকে চকরিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে।

খুলনা গেজেট/এইচ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!